1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
লালমনিরহাটে তীব্র গরমে হাসপাতালে বাড়ছে রোগীর চাপ। - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয় ঈদ ও পূজার ছুটি বাড়তে পারে, নতুন সিদ্ধান্ত আজ রাজস্থলীতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ত্রান কার্য (চাল) এর ডিও বিতরণ গাইবান্ধায় দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লালমনিরহাটে তীব্র গরমে হাসপাতালে বাড়ছে রোগীর চাপ।

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

লালমনিরহাটের উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি ও তীব্র দাবদাহ। ফলে গরমে নাভিশ্বাস উঠেছে জনজীবনে। যার প্রভাব পড়ছে জনস্বাস্থ্যের উপর। এতে করে বাড়ছে জ্বর, সর্দিসহ ডায়রিয়া রোগের প্রকোপ।

বুধবার (২৫ এপ্রিল) লালমনিরহাট সদর হাসপাতাল ঘুরে দেখা গেছে, হাসপাতালের শিশু ওয়ার্ডগুলোতে রোগীর চাপ বেশি। যার ফলে হাসপাতালের মেঝে ও বারান্দায়ও চিকিৎসা নিতে হচ্ছে অনেককে। একই চিত্র হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে। বহির্বিভাগেও শিশু ও মেডিসিন চিকিৎসকদের চেম্বারের সামনে রোগীদের দীর্ঘ সিরিয়াল দেখা গেছে।

চিকিৎসকরা বলছেন, পানিবাহিত রোগ ডায়রিয়া। দূষিত পানি পান করার মাধ্যমে এ রোগ হয়। এ ছাড়া গরমের কারণে ডায়রিয়ার সমস্যা মারাত্মক আকার ধারণ করে। বিশেষ করে শিশু-কিশোররা এই রোগে বেশি আক্রান্ত হয়।

হাসপাতাল কর্তৃপক্ষের নিকট থেকে পাওয়া তথ্য বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ এপ্রিল হাসপাতালের আউটডোর ও ইনডোরে ৪০ জন এবং জরুরি বিভাগে ৩০ জন ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছেন। যা বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আরও বেড়েছে। হাসপাতালের ১০ বেড বিশিষ্ট শিশু ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২৩ জন শিশু রোগী। যাদের অধিকাংশই ডায়রিয়ায় আক্রান্ত।

ডায়রিয়ায় ও জ্বর। আক্রান্ত হয়ে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি থাকা শিশু সামস এর মা ইসমোতারা বেগম বলেন, দুই দিন আগে হঠাৎ করে শিশুর পাতলা পায়খানা হয়। এরপর পায়খানার দ্বার দিয়ে শুধু পানি নামতে থাকে। বাধ্য হয়ে হাসপাতালে নিয়ে এসেছি। বর্তমানে বাচ্চা সুস্থ আছে।

লালমনিরহাট সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শাহাদাৎ হোসেন বলেন, তীব্র গরমে হাসপাতালের আউটডোর ও ইনডোরে রোগীর চাপ বেড়েছে। বিশেষ করে শিশুরা এ রোগে বেশি আক্রান্ত হচ্ছে। ডায়রিয়া থেকে বাঁচতে তীব্র গরমে অধিক পানি পান ও রোদে বের হলে ছাতার ব্যবস্থা রাখাসহ প্রয়োজনীয়কাজ না থাকলে বাহিরে না বের হওয়াই উত্তম।

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest