1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
ফ্রান্সের বিমানবন্দর থেকে টেলিগ্রামের সিইও গ্রেফতার - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয় ঈদ ও পূজার ছুটি বাড়তে পারে, নতুন সিদ্ধান্ত আজ রাজস্থলীতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ত্রান কার্য (চাল) এর ডিও বিতরণ গাইবান্ধায় দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফ্রান্সের বিমানবন্দর থেকে টেলিগ্রামের সিইও গ্রেফতার

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল দুরভকে প্যারিসের উত্তরে একটি বিমানবন্দর থেকে গ্রেফতার করেছে ফরাসি পুলিশ। ফরাসি টিভি চ্যানেল টিএফওয়ান জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় ব্যক্তিগত উড়োজাহাজে করে লো বোর্গেট বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এরপর তাকে গ্রেফতার করা হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

 

৩৯ বছর বয়সী রুশ বংশোদ্ভূত দুরভ মেসেজ আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও। এই অ্যাপ সম্পর্কিত একটি অপরাধের জন্য পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

 

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস জানিয়েছে, দুরভকে গ্রেফতারের ঘটনায় ফ্রান্সের রুশ দূতাবাস ‘তাৎক্ষণিক পদক্ষেপ’ নিচ্ছে।

 

রাশিয়া, ইউক্রেন ও সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোতে টেলিগ্রাম ব্যাপক জনপ্রিয়।

 

অ্যাপ ব্যবহারকারীদের তথ্য হস্তান্তরে অস্বীকার করায় ২০১৮ সালে রাশিয়ায় টেলিগ্রাম নিষিদ্ধ করে রুশ সরকার। কিন্তু ২০২১ সালে তা প্রত্যাহার করা হয়।

 

বিশ্বে ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টিকটক ও উইচ্যাটের পর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রাম।

 

২০১৩ সালে সামাজিক যোগাযোগমাধ্যমটি চালু করেন দুরভ। তার অপর একটি সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ‘ভিকনটাক্টে’ বিরোধী সম্প্রদায়গুলোকে বন্ধ করতে সরকারের দাবি মেনে নিতে অস্বীকার করার পর ২০২৪ সালে রাশিয়া ছাড়েন তিনি। পরে তিনি ওই প্ল্যাটফর্ম বিক্রি করে দেন দুরভ।

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest