1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

একুশে বইমেলার দ্বিতীয় দিন

ইমান আলী ,বিশেষ প্রতিনিধি ঢাকা
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪

২রা ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একুশে বইমেলা প্রতিদিনের ন্যায় আজকেও সকাল ১০ টা থেকে শুরু হয়েছে, চলবে রাত আটটা পর্যন্ত । বইমেলায় রয়েছে, গল্পের বই ,ধর্মীয় বই, স্বাধীনতার ইতিহাস, ও বিভিন্ন শিশুদের বই সহ ,রোমান্টিক নানা রকম বইয়ের কালেকশন ।

বইমেলায় ভরে গেছে কানায় কানায় দর্শক, এবং অনেক ক্রেত, আর যদিও ইনস্টল গুলোতে কথা বলে জানা গেছে শুরুর দিনের চেয়ে আজকে মানুষের ভিড় জমলেও তেমন বাড়ছে না বই বিক্রি ,তবে তারা আশাবাদী সামনের দিনগুলোতে এর চেয়ে আরো বেশি হারে বই বিক্রি হবে বলে মন্তব্য করেন ।

তবে অন্য একটা স্টলে গিয়ে জানা জানা গেছে ,প্রতিবছরের মত চারদিকে লোকে লোকারণ্য হয়ে থাকলেও নেই বই ক্রয়ের ধুম। আগের দিনগুলোতে বই ক্রয়ের যে রেওয়াজ ছিল, সেটা এখন অনেকেই ভুলে যাচ্ছে ।

মানুষ এখন অনলাইন মুখী হয়ে যাচ্ছে ।এবং তিনি হতাশ হয়ে এটাও বলেছেন যে ,মানুষ youtube google এগুলো নিয়ে সবসময় ব্যস্ত থাকে ।যার কারণে এখন মানুষ আর আগের মত বইমেলা গুলো থেকে বই ক্রয় করে না, এবং দর্শনার্থীরা বইমেলাতে বই কিনার জন্য আসে না, আসে শুধু ঘুরতে , ছবি তুলতে ,এবং আড্ডা দিতে ।আবার কারো কোন বইয়েরপ্রয়োজন হলে, দিয়ে দেন অনলাইনে অর্ডার ।

যার কারণে বইমেলার কানায় কানায় দর্শনার্থীর ভীর দেখা গেলেও তেমন নেই বই বিক্রির ধুম । তবে কিছু পথচারীর কাছ থেকে সাক্ষাৎকারের মাধ্যমে জানতে পারলাম ,তারা আমাদেরকে জানিয়েছেন , বইমেলায় এসে তাদের অনেক ভালো লেগেছে, কিন্তু যখনই প্রশ্ন করা হলো আপনি বই ক্রয় করছেন ? তখন সে বলেছেন ,

আমি বই ক্রয় করিনি আমি দেখতে আসছি। এরকম রয়েছে আরো হাজারো দর্শক ,যারা শুধু ঘুরা ফেরায় নয়, এসেছে দু একটি ছবি তুলতে। তবে যতগুলো স্টলে কথা বলেছি, সবাই জানিয়েছেন ,গতদিনের চেয়ে আগামী দিনগুলোতে ক্রেতাদের অনেক বেশি ধুম পড়বে বলে প্রত্যাশা করেন। এভাবেই চলছে ২রা ফেব্রুয়ারি একুশে বইমেলার দ্বিতীয় দিন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর