1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

চরবজরা প্রাথমিক বিদ্যালয়ে নেই কোনো শিক্ষক

আমার কথা ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

কুড়িগ্রামের উলিপুর বজর ইউনিয়নে চর বজরা দক্ষিণ পাড়া সরকারী প্রাঃ বিদ্যালয় এখানে রয়েছ দো চালা টিনের বিশিষ্ট একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পড়ার জন্য শিক্ষার্থীও আছে। কিন্তু শিক্ষার্থীদের পড়ানোর জন্য নেই কোনো শিক্ষক।

ফলে প্রতি বছর ওই এলাকা থেকে প্রাথমিকের গণ্ডি পেরোনোর আগেই পর ঝড়ে পড়ছে অনেক শিক্ষার্থী। স্থানীয় অভিভাবকদের দাবি, শিক্ষক নিয়মিত না আসায়বিদ্যালয় বন্ধ হওয়ার পথে । বিদ্যালয়ে শিক্ষক উপস্থিত হলে ও দুপুর ২ টা বাজার আগে বিদ্যায়লয় টি বন্ধ করে শিক্ষকেরা বাড়ী চলে যান বলে যানান। কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসারের জানান চরঅঞ্চলের শিক্ষকেরা বিদ্যালয় বেশী ফাকি দিয়ে থাকে।

এ ব্যাপারে সরে জমিনে দেখা যায় প্রধান শিক্ষক সহকারী শিক্ষক দের নিকট থেকে মাসিক চাদা নিয়ে সংশ্লিষ্ট সহকারী শিক্ষা অফিসার কে ম্যানেজ করে থাকে বলে ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জানান।সংশ্লিষ্ট প্লাস্টার সহকারী শিক্ষা অফিসার নিখিল কুমার রায়সাথে কথা হলে তিনি জানান বিষয়টি আমার জানা নেই তবে আমিআপনার উদ্ধৃতি দিয়ে ঐ প্রধান শিক্ষক সহকারী শিক্ষক দের কে শোকজ করবো বিদ্যালয় কেন বন্ধ জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে নারাজ। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসারের সাথে মোবাইলে কথা বলার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফা বেগম জানান আমি যা করি তা আমার অফিস কে জানিয়ে করি।আপনার সাথে কথা বলার আমার সময় নেই।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর