1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপারের প্রথম কাব্যগ্রন্ত্র প্রকাশিত

মোঃহাসান আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

ঠাকুরগাঁও এর টাঙান নদীর কোল ঘেঁষে বাড়ির উঠোন, বিস্তৃর্ণ খেলার মাঠে আছে দাপাদাপি! নদীর স্বচ্ছ জলে জীবন্ত ছেলে বেলার হাসিমুখ এখনো উজ্জ্বল!

এমন কিছু বাস্তবধর্মী গ্রামীণ পটভূমিতে লেখা কবিতায় প্রকাশ পেয়েছে ঠাকুরগায়ের গর্ব পুলিশ সুপার সুশান্ত সরকারের প্রথম কাব্যগ্রন্থ “শব্দ মায়া” এর মাঝে।

সুশান্ত সরকার পেশায় একজন পুলিশ কর্মকর্তা! ঠাকুরগাঁও শহরে উনার জন্ম। গোবিন্দনগরের সাঁওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় শেষে ঢাকা কলেজ আর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে লেখাপড়া শেষ করেন।

জীবনাচরণ অত্যন্ত সাদামাটা! সদা হাস্যোজ্জ্বল ও প্রাণবন্ত! অত্যন্ত কর্মনিষ্ঠ, কর্তব্যপরায়ণতা, পরোপকারী মনোভাব, সততা, দেশপ্রেম সুশান্তের সহজাত প্রবৃত্তি! বিশেষ করে বন্ধু মহলের জন্য তার মন সবসময় উদার! তার অন্তরে নিরন্তর খেলা করে মানুষের দুঃখ, কষ্ট, বেদনা প্রতিনিয়ত! তাইতো পেশার পাশাপাশি তার সৃজনশীল চেতনায় অজান্তেই বের হয়ে আসে শব্দের পংক্তিমালা! তার মননশীলতা, সৃজনশীলতা, কর্মস্পৃহার মধ্য দিয়ে অর্জিত অভিজ্ঞতাগুলো জমিয়ে না রেখে লেখনীর মধ্য দিয়ে প্রকাশের উদ্যোগ প্রথম কাব্যগ্রন্থ “শব্দ মায়া” সাবলীলভাবে এগিয়ে যাচ্ছে! ইতিমধ্যে তার বন্ধু মহলে ও তরুণ প্রজন্মের মাঝে বইটি বেশ সাড়া ফেলেছে! পাশাপাশি প্রথম মূদ্রণ শেষ করে দ্বিতীয় মূদ্রণের বিপণন শুরু হয়েছে! সপ্তর্ষি প্রকাশনার ব্যানারে একুশে বইমেলায় ৬৮ নম্বর ষ্টলে বইটি পাওয়া যাচ্ছে!

তার উত্তরোত্তর কবি প্রতিভার সফলতা ছড়িয়ে যাক্ এই প্রত্যাশা অহর্নিশ!

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর