1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

নতুন সময়সূচিতে চলবে সোমবার থেকে অফিস-ব্যাংক

আমার কথা ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
নতুন সময়সূচিতে চলবে সোমবার থেকে অফিস-ব্যাংক

 

মাহে রমজান উপলক্ষে অফিস,আদালত, ব্যাংক ও শেয়ারবাজার লেনদেন এর সময়সূচিতে পরিবর্তন ঘোষণা হয়েছে। এজন্য সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করে সরকার। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট নামাজের বিরতি থাকবে।

 

গত (১৩মার্চ) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।‌ রনজানের শুরু থেকে এই সময়সূচি চালু হওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু এবার রমজানের প্রথম দিন ছিল শুক্রবার, দ্বিতীয় দিন ছিল শনিবার। সরকারি ছুটির এই দুই দিন শেষে রবিবার ছিল মহান স্বাধীনতা দিবসের ছুটি।

 

এরকারণে রমজানের তিনদিন পার হওয়ার পর সোমবার (২৭ মার্চ) থেকে নতুন সময়সূচিতে চলবে প্রথম অফিস, আদালত । এদিকে গত (১৫ মার্চ) বাংলাদেশ ব্যাংক এর অফসাইট সুপারভিশন ডিপার্টমেন্টের এক সার্কুলারে জানানো হয়, পবিত্র মাহে রমজান মাসের জন্য ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি পরিবর্তন করেছে কেন্দ্রীয় ব্যাংক।

নতুন সূচি অনুযায়ী রমজান মাসে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। আর অফিস চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

 

তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে। দেশের প্রধান দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার থেকে রমজানে অফিস সকাল ৯ টা থেকে বিকেল ৩:৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। লেনদেন সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ১:২০টা পর্যন্ত চলবে।

 

এছাড়া পোষ্ট ক্লোজিং সেশন থাকবে ১:২০ থেকে ১:৩০ মিনিট পর্যন্ত। রমজান মাস এবং ঈদ-উল-ফিতর-এর ছুটির পর ঢাকা স্টক এক্সচেঞ্জ লিঃ এর অফিস সকাল ৯ থেকে বিকাল সাড়ে ৪ পর্যন্ত খোলা থাকবে। লেনদেন সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ২:৩০ মিনিট পর্যন্ত বিরতিহীনভাবে চলবে (এর মধ্যে ২:২০ থেকে ২:৩০ মিনিট পোষ্ট ক্লোজিং।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর