1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

ফিলিস্তিনকে জাতিসংঘের সদস্যপদ না দেয়াটা অন্যায্য:তুরস্ক

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

Tags: ,

ফিলিস্তিনকে আলাদা রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে তুরস্ক। সেই সঙ্গে ফিলিস্তিনের সদস্যপদ পাওয়া নিয়ে জাতিসংঘের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটোর বিরোধিতা করার আহ্বান জানায় দেশটি।

রোববার (২১ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি। প্রতিবেদনে বলা হয়েছে, ইস্তাম্বুলে মৌরিতানিয়ার পররাষ্ট্রমন্ত্রী মোহামেদ সালেম উলদ মারজুগের সঙ্গে একটি যৌথ সংবাদ সম্মেলন করেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী হাকাম ফিদান। সেখানে তিনি বলেছেন, ফিলিস্তিনকে জাতিসংঘের সদস্য হতে না দেয়াটা অন্যায্য।

তিনি বলেন, ‘আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাই এই অবিচারের বিরোধিতা করতে এবং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে।’

প্রতিবেদনে আরও বলা হয়েছে, তুরস্ক ও মৌরিতানিয়া গাজা পরিস্থিতি নিয়ে ফিলিস্তিনিদের পাশে সব সময় ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

এ ছাড়া গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি এবং মানবিক সহায়তার নিরবচ্ছিন্ন সরবরাহের জন্য এবং একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত দুই দেশের প্রচেষ্টা অব্যাহত থাকার ঘোষণাও দেন তুরস্কের এই পররাষ্ট্রমন্ত্রী।

 

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর