1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

বিনা পারিশ্রমিকে কাচা রাস্তা মেরামত করছেন দিনমুজুর – সামশুদ্দিন

মোঃ রবিউল ইসলাম (রাণীশংকৈল উপজেলা প্রতিনিধি)।
  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

ঠাকুর গাঁও জেলার হরিপুর উপজেলার টেংরিয়া রংপুরিপাড়া গ্রামের বাসিন্দা দিনমজুর সামশুদ্দিন (৫৫) বিনাপারিশ্রমিকে দিনের পর দিন কাদা যুক্ত এবড় থেবড়ো রাস্তা গুলো সারাদিন কোদাল দিয়ে সমান করে আসছে ।

তার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি সাধারণ একজন দিনমজুর দিনে আনি দিনে খাই চার জন সন্তান,পাশাপাশি ছোট খাটো একটা মানুষের জমিতে নার্সারি করি,তিনি দৈনিক আমার আলো পত্রিকাকে জানান আমি প্রায় ১০-১৫বছর যাবত বিনাপারিশ্রমিকে কোদাল দিয়ে এবড় থেবড়ো রাস্তা গুলো পরিষ্কার, এবং সমান করি।

বিশেষ করে টেংরিয়া প্রধান পাড়া হতে কাঁঠাল ডাংগী বাজার গামী কাচা রাস্তাটি বড় বড় ইট বালুবাহী যান চলাচলের ফলে যেখানে সেখানে গর্ত হয়ে যায় এবং প্রচন্ড কাদা জমে যার ফলে এখানকার স্থানীয় বাসিন্দাদের বাজারে যেতে খুব কষ্ট হয়।

স্হানীয় বাসিন্দা এহসান( ৪০) জানান তার মতো মহৎ লোক এই সমাজে কম দেখা যায়, যে নিজ ইচ্ছায় বর্ষার সময়ে বৃষ্টিকে অপেক্ষা করে রাস্তা গুলো মেরামত করছে। সাবেক চেয়ারম্যান আবুল কাসেম প্রধান জানান সামশুদ্দিনের মত লোক হয়না, যে নিজের ইচ্ছায় রাস্তার আবর্জনা পরিষ্কার করছে এবং কোদাল দিয়ে সারাদিন কাদা যুক্ত রাস্তাটি ঠিক করছে, আমরা কয়েক বার বাজার থেকে চাঁদা তুলে তাকে তার পারিশ্রমিক দিতে চাইলে তিনি তা নেননি।

সামশুদ্দিন জানান আমার থাকার জায়গা নেই যতটুকু ছিল মেয়েকে বিয়ে দিয়ে শেষ হয়েছে তাই আপনারদের মাধমে দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার আকুল আবেদন হরিপুর উপজেলা প্রশাসনের মাধ্যমে আমাকে যেন একটা থাকার ঘরের ব্যবস্হা করে তাহলে আমি চির কৃতজ্ঞ থাকব।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর