1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

বৃষ্টির আশায় অঝোরে কাঁদলেন মুসল্লিরা

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

Tags: ,

কুষ্টিয়ার কুমারখালীতে তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির প্রত্যাশায় দ্বিতীয় দিনের মতো ইসতিসকার (সালাতুল ইসতিসকার) নামাজ আদায় করে মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল পৌনে ৯টায় উপজেলার যদুবয়রা ইউনিয়নের বল্লভপুর গ্রামের খড়িলার বিলে খোলা আকাশের নিচে এ নামাজ শেষে মোনাজাতের আয়োজন করেন স্থানীয়রা। নামাজ শেষে মহান সৃষ্টিকর্তার কাছে নিজেদের পাপের জন্য অনুতপ্ত ও ক্ষমা চেয়ে বিশেষ মোনাজাতে অঝোরে কেঁদেছেন ইমাম ও মুসল্লিরা।

ওই বিশেষ নামাজে ইউনিয়নের বল্লভপুর, রসুলপুর, ভবানীপুর, জোতমোড়া ও বরইচারা গ্রামের কয়েকশত মানুষ অংশ নেন। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন বল্লভপুর জিকে জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি মো. রবিউল ইসলাম।

আগামীকাল বুধবার একই স্থানে সকাল ৯টায় বৃষ্টির জন্য তৃতীয় দিনের বিশেষ নামাজ শেষে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে এমন আয়োজন শেষ হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বল্লভপুর গ্রামের কৃষক মো. সোহরাব উদ্দিন (৬৮) জানান, দীর্ঘদিন বৃষ্টি হয় না। মাঠে ফসলাদি হচ্ছে না। এই জন্য দুই রাকাত সুন্নত নামাজ আদায় করেছেন।

বল্লভপুর জিকে জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি মো. রবিউল ইসলাম জানান, মানুষের দ্বারা সৃষ্ট পাপের কারণে মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত সুন্নত নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন। নিজেদের ভুল ও পাপ স্বীকার করে সবাই কেঁদেছেন।

তিনি আরও জানান, ইসতিসকার নামাজ তিন দিন আদায় করা সুন্নত। সেজন্য আগামীকাল বুধবার (২৪ এপ্রিল) একই স্থানে তৃতীয় দিনের মতো নামাজ শেষে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে আয়োজন শেষ করা হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর