1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

ভাষা শহীদদের প্রতি নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধা 

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা নিবেদন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মো: শওকত জাহান কিবরিয়া, সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শর্মিষ্ঠা ভাট্টাচার্য, দপ্তর প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাদৎ হোসেনসহ অন্যান্য কার্যনির্বাহী ও সহযোগী সদস্যরা।

ভাষা আন্দোলনে সকলের অবদান স্মরণ করে নবাব মো: শওকত জাহান বলেন, ১৯৪৮ সাল থেকে দীর্ঘ লড়াই-সংগ্রামের মাধ্যমে রফিক, সালাম, বরকত, জব্বারসহ নাম না জানা অনেকের রক্তের বিনিময়ে

মায়ের ভাষার মর্যাদা প্রতিষ্ঠা করেছিল বাঙালি জাতি যা ১৯৫৬ সালে তৎকালীন পাকিস্তান সরকার স্বীকৃতি দেয়। বাংলা ভাষার এই মর্যাদা আমাদের অক্ষুণ্ন রাখতে হবে চিরকাল। আমরা যেন মাতৃভাষায় সমৃদ্ধ হতে পারি। আমাদের বাংলা ভাষার অপপ্রয়োগ খুব লক্ষ্য করা যাচ্ছে। ভাষা প্রয়োগে সচেতন হব সবাই এই প্রত্যাশা করি।

সংগঠনটির সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান বলেন, ২১ ফেব্রুয়ারি বীর শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের কাঙ্ক্ষিত মাতৃভাষা বাংলা। ভাষা আমাদের আবেগ, অনুভূতি ও অবিব‍্যক্তি প্রকাশের মাধ্যম। আমাদের ভালোবাসা। যে বীর সন্তানেরা তাঁদের জীবনের বিনিময়ে এই ভাষা আমাদের ফিরিয়ে দিয়েছে, আজকের এই দিনে সেই বীরদের জানাই শ্রদ্ধা ও সালাম। সেইসাথে আমরা যেনো আমাদের এই মাতৃভাষার মান সমুন্নত রাখতে পারি সেদিকে খেয়াল রাখতে হবে। ভাষার অপব্যবহার রোধ হোক আমাদের এ দিবসের অঙ্গীকার।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর