1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

মূল্য বাজার পরিস্থিতি বিষয়ে মত বিনিময় সভা

ইমান আলী (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

২৬ শে মার্চ ২০২৪ মঙ্গলবার রাজধানী নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ( এফবিসিসিআই)দ্রব্যমূল্যর লাগামহীন নিয়ন্ত্রণের প্রতিশ্রুতিতে মতবিনিময় সভা করেন ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,জনাব মোঃ আমিন হেলালী,বিশেষ অতিথি মোঃ আতিকুল্লাহ খোকন, জনাব মোঃ জি এম আজাদ পল্টু ,জনাব আবু তাহের, জনাব সম্রাট নাসের খালেক সহ ব্যবসায়ী সমিতির আরো অন্যান্য সদস্যবৃন্দ।

উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য কালে বলেন,আমরা জানি ব্যবসা একটি হালাল জিনিস, এ ব্যবসাকে হালাল ভাবেই করতে চাই। সেই প্রতিশ্রুতিকে লক্ষ্য রেখেই আমরা দ্রব্যমূল্যের ঊর্ধগতিনিয়ন্ত্রণ করে ,এবং সিন্ডিকেট মুক্ত ব্যবসা করতে চাই ।সে সাথে আমাদের ভোক্তা যারা রয়েছেন তাদের ভোগান্তি দূর করতে চাই ,আমরা প্রমাণ করতে চাই ব্যবসা একটি হালাল জিনিস।

সেখানে আলী আকবর সুমনের তথ্যচিত্রে আরো জানা যায়, তারা বলেছেন, রমজানের আগে পেঁয়াজ ১৫০ টাক, ১৩০ টাকা, এবং ১২০ টাকাও বিক্রি হতো, এবার আমরা এই সিন্ডিকেটকে ভেঙে দিয়ে পেঁয়াজ এখন ‌‌‍40 টাকা ৫০ টাকা দরে বিক্রির মত পরিবেশ পরিস্থিতি তৈরি করেছি, ভারতীয় পেয়াজ ৭০ টাকা ,কাঁচা মরিচ ৭০ থেকে ৭৫ টাকা, আমরা উপর মহলের কাছে আবেদন জানাতে চাই , ম্যাজিস্ট্রেট স্যার যখন তখন এসে আমাদের ব্যবসার যেন বিশৃঙ্খলা না ঘটায় ।

আমাদের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ আমরা নিজেরাই করব ,বিভিন্ন কোম্পানির নানামুখী ব্যবসা কে সমালোচনা করে বলেন ,এসি,আই একটা কোম্পানি ,ওষুধ কোম্পানি সেখানে তারা সবকিছু সাপ্লাই দিচ্ছে ,মরিচের গুঁড়ো , হলুদের গুঁড়ো আদা সহ সবকিছু তারাই সাপ্লাই দিচ্ছে ।সে ক্ষেত্রে আমরা ছোট ব্যবসায়ী হিসেবে তো আমাদেরও কিছু করে খেতে হবে। এবং তারা যদি সবকিছু একাই করে খায়, তা আমাদের কিছু করতে হবে, সেক্ষেত্রে আপনাদের মাধ্যমে তাদের কাছে অনুরোধ জানাতে চাই ,তারা যেন শুধু এককেন্দ্রিক ব্যবসা নিয়ে থাকে, এদিকে আমাদেরকেউ বাঁচার একটু অধিকার দেয়। তাদের বক্তব্যের মাঝে এসব কথা বলে মতবিনিময় সভা এখানে সমাপ্ত করেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর