1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

সন্দ্বীপে নারী প্রগতি সংঘের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ

আব্দুল হামিদ সন্দ্বীপ চট্টগ্রাম
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ নারী প্রগতি সংঘ সন্দ্বীপ কেন্দ্রের উদ্যেগে ২৬ ও ২৭ এপ্রিল ২০২৪ সংস্থার শিবের হাট কার্যালয়ে মাইটভাঙ্গা, সারিকাইত ও মগধরা ইউনিয়নের নারী দল সদস্যদের ব‍্যবসায় আয় বৃদ্ধির লক্ষ্যে দক্ষতা উন্নয়নের জন্য বাড়ির পাশে শাক সবজি তথা কৃষি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান রিসোর্স পারসন হিসাবে প্রশিক্ষণ পরিচালনা করেন সন্দ্বীপ উপজেলা কৃষি অফিসার মারুফ হোসেন । প্রশিক্ষণে কোন সিজনে কোন শাকসবজির চারা রোপন করা হবে, তাদের পরিচর্যা কিভাবে করতে হবে, সার বীজ কিটনাশক ঔষধের ব‍্যবহার কিভাবে করতে হবে তা আলোচনা হয়।

 

সেই সাথে বিভিন্ন ফলজ চাষ কিভাবে করতে হয়, কোন সময় কোন ফলের চারা রোপন করতে হয় তাদের যত্ন কিভাবে নিতে হয় তা আলোচনা হয়। প্রশিক্ষণ শেষে প্রত‍্যেক অংশগ্রহণকারীকে প্রত্যেক কে তাদের ব‍্যবসার আয় বৃদ্ধির বীজ, সার ক্রয় করার জন্য চার হাজার টাকা প্রদান করা হয়।

 

প্রশিক্ষণে সার্বিক সহযোগিতা করেন নারী প্রগতি সংঘ সন্দ্বীপ কেন্দ্রের ব‍্যবস্থাপক মোঃ শামসুদ্দীন উন্নয়ন কর্মকর্তা শাহিনা বেগম প্রোগ্রাম অর্গানাইজার মোঃ রাশেদ এবং ফরিদা ইয়াছমিন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর