1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

ফোকলোরের কারিকুলামকে আউটকাম বেজড করতে হবে: সৌমিত্র শেখর 

আনারুল ইসলাম, নজরুল বিশ্ববিদ্যালয়
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, বিশ্বব্যাপী ফোকলোর একটি গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় বিভাগ। তাই শিক্ষকদের দায়িত্ব হলো, এই বিভাগের কারিকুলামকে আউটকাম বেজড করতে হবে। একাডেমিকভাবে শিক্ষার্থীরা যেন চাকরীর বাজারে প্রতিযোগিতা করতে পারে সেজন্য বিভাগের কারিকুলামকে আধুনিক ও যুগোপযোগী করা হবে। ফোকলোর বিভাগটি থেকে সত্যিকার অর্থে দক্ষ জনবল তৈরি হবে।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত শাহিদা খাতুন ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ট্রাস্টফান্ড গঠনে সহায়তার জন্য বাংলা একাডেমির সাবেক পরিচালক

শাহিদা খাতুনকে  ধন্যবাদ জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রাস্ট ফান্ড হলো শাহিদা খাতুন ট্রাস্ট ফান্ড। এই ফান্ড গঠনের জন্য আমাদের নীতিমালা প্রণয়ন করতে হয়েছে। এই নীতিমালার প্রভাব হবে সুদূরপ্রসারী। ভবিষ্যতে আরও ট্রাস্টফান্ড এই নীতিমালার আলোকে গঠিত হবে। আর্থিক কারণে কোন ছাত্রছাত্রীর পড়াশোনা বন্ধ বা ক্ষতিগ্রস্থ হবে না এই নিশ্চয়তা আমরা প্রশাসনের পক্ষ থেকে দিচ্ছি।

অনুষ্ঠানে ট্রাস্ট ফান্ডের দাতা শাহিদা খাতুন বলেন, ফোকলোর আমার আবেগ ও ভালো লাগার জায়গা। এখানে ট্রাস্ট ফান্ড গঠনের পেছনে দুটো জিনিস কাজ করেছে। এর একটি হলো বিশ্ববিদ্যালয়টি নজরুলের নামে এবং আরেকটি হলো নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর। তিনি আমাদের সুহৃদ। ফোকলোর বিভাগে ট্রাস্ট ফান্ড করায় আমার আকাঙ্খা পূরণ হয়েছে। আজকে আমি সত্যিই খুব গর্বিত।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর