1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববিদ্যা গবেষণাপত্রের মোড়ক উন্মোচন

ক্যাম্পাস প্রতিনিধি : নজরুল বিশ্ববিদ্যালয়
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের গবেষণাপত্র “মানববিদ্যা” গবেষণাপত্রের’ অষ্টম সংখ্যা প্রকাশিত হয়েছে। মানববিদ‍্যা একটি  শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক গবেষণা গ্রন্থ।

রোববার (২৮ জানুয়ারি) গবেষণাপত্রের মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। গবেষণাপত্রের এই সংখ্যায় সম্পাদক হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম ও নির্বাহী সম্পাদক হিসেবে ছিলেন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান পল।

মোড়ক উন্মোচন শেষে উপাচার্য বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়নের যে মটো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যক্রম পরিচালনা করছে, তারই অংশ হিসেবে গবেষণা কার্যক্রমকে বিশেষভাবে উৎসাহিত করা হচ্ছে। আমরা একটি গবেষণামনস্ক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চাই। শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক গবেষণাপত্র হিসেবে কলা অনুষদের মানববিদ্যা গবেষণাপত্র অত্যন্ত মানসম্পন্ন। কলা অনুষদের এই যাত্রা অব্যাহত থাকুক।

এসময় মানববিদ্যা গবেষণাপত্রের সম্পাদক অধ্যাপক ড. মুশাররাত শবনম, নির্বাহী সম্পাদক জিল্লুর রহমান পল, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. কামাল উদ্দীন, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক আব্দুল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর