1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকীতে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি নিবেদন - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয় ঈদ ও পূজার ছুটি বাড়তে পারে, নতুন সিদ্ধান্ত আজ রাজস্থলীতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ত্রান কার্য (চাল) এর ডিও বিতরণ গাইবান্ধায় দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকীতে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

  • প্রকাশের সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

 নজরুল বিশ্ববিদ্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে শ্রদ্ধা জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব

রবিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের অন্যতম এই সাংবাদিক সংগঠনটি।

 

শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মো: শওকত জাহান কিবরিয়া, সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান, দপ্তর প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাদৎ হোসেনসহ অন্যান্য কার্যনির্বাহী ও সহযোগী সদস্যরা।

 

প্রেসক্লাবের সভাপতি নবাব মো: শওকত জাহান কিবরিয়া বলেন, অগ্নিঝরা মার্চ মাসে বাংলাদেশের ইতিহাসের সিংহভাগ উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে।

৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ভাষণ দেন, ১৯২০ সালের ১৭ ই মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু, ২৫ মার্চ কালরাতে ‘অপারেশন সার্চলাইট’ নামে গণহত্যা চালায় পাকিস্তানি হানাদার বাহিনী, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। শুধু মুখেই নয়, অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে দৃশ্যমান করতে হবে।

 

সংগঠনটির সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল শ্রেণীর মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের অধিকাংশ সময় কারাগারে কাটিয়েছেন। একারণে স্বাধীনতার পর সর্বপ্রথম যে উদ্যোগগুলো তিনি নিয়েছিলেন, তার মধ্যে অন্যতম হলো- শিশুদের সুন্দর বিকাশ ও বেড়ে ওঠার পরিবেশ নিশ্চিত করা। শিশুদের প্রতি তাঁর যে অশেষ ভালোবাসা, সেটার প্রকাশ ঘটেছে বঙ্গবন্ধুর প্রতিটি কার্যকলাপে। এজন্য বঙ্গন্ধুর জন্মদিন, ১৭ মার্চকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। এছাড়াও দিনটির স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, প্রক্টর, ছাত্র পরিচালনা ও নির্দেশনা দপ্তরের প্রধান, অনুষদ, বিভিন্ন হল, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন, কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল ও অন্যান্য সংগঠন।

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest