1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
বালিয়াডাঙ্গীতে তিব্র গরমে বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজ আদায় - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয় ঈদ ও পূজার ছুটি বাড়তে পারে, নতুন সিদ্ধান্ত আজ রাজস্থলীতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ত্রান কার্য (চাল) এর ডিও বিতরণ গাইবান্ধায় দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বালিয়াডাঙ্গীতে তিব্র গরমে বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজ আদায়

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অতি তীব্র তাপদাহ, সঙ্গে কড়া রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীসহ এ অঞ্চলের সাধারণ মানুষ। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে আম, লিচু ও ফসল। তীব্র এই গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে বালিয়াডাঙ্গী উপজেলার ঐতিহ্যেবাহী কালমেঘ ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে আজ বৃহস্পতিবার(২৫ এপ্রিল) সকাল ১০টায় সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করেন এলাকাবাসী।

 

নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়।
নামাজ ও মোনাজাত পরিচালনা করেন লাহিড়ী ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল লতিব।
তাওবাতুন নাসুহা বা একনিষ্ঠ তাওবার মাধ্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত নফল নামাজ আদায় করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। নামাজ ও দোয়ায় ছাত্র, যুবকসহ কালমেঘ এলাকার আশপাশের শত শত ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

মাওলানা আব্দুল লতিব বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য তীব্র তাপ্রবাহ বয়ে যাচ্ছে এটা যৌক্তিক একটি কারণ। আমরা যে পরিস্থিতিতেই থাকি না কেন মালিকের কাছে ধর্ণা দেবো তিনি যেন রহমত বর্ষণ করেন। এজন্য আমরা আল্লাহর কাছে দয়া ভিক্ষা চাইছি। রাসুলের সুন্নাহ অনুযায়ী আমরা মাঠে এসেছি, আমাদের অপরাধ স্বীকার করলাম। নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তায়ালার কৃতজ্ঞতা প্রকাশ করলাম, ক্ষমা চাইলাম। আমরা আশা রাখি আল্লাহ অবশ্যই আমাদেরকে মাফ করে দিবেন এবং তিনি দয়ায় এ পরিবেশকে আবার সুন্দর করে দিবেন।

 

কালমেঘ এফ আর ফাজিল মাদ্রাসার উপাধ্যাক্ষ মাওলানা মোঃবসির উদ্দিন বলেন,এ তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে আমাদের আল্লাহর পথে ধর্ণা দেওয়ার পাশাপাশি পরিবেশের ভরসাম্য কিভাবে রক্ষা করা যায় সে দিকে খেয়াল রাখতে হবে।এ সময় বেশি বেশি গাছ লাগার পরামর্শ এবং লাগানো গাছের পরিচর্যার বিষয়টিও দেখতে বলেব তিনি।
কালমেঘ এফ আর ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত মৌলবি শিক্ষক মোঃ ইয়াসিন আলী বলেন,বর্তমান পরিস্থিতি গোটা মানবজাতির জন্য অভিসাপ।এ থেকে পরিত্রাণ পেতে সকলকেই আল্লাহমুখি হতে হবে।

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest