1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

গোমস্তাপুরে ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত ।

কাওসার আলী (গোমস্তাপুর) উপজেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১ মে, ২০২৪

আজ মহান ১ লা মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। রবার্ট ওয়েণ ৮ ঘন্টা কাজের দাবি পূরুণে স্লোগান ঠিক করেন। ৮ ঘন্টা কাজ, ৮ ঘন্টা বিনোদন এবং ৮ ঘন্টা বিশ্রাম। সেই দিনের সেই স্লোগান শ্রমিকদের এনে দিয়েছে তাদের নায্য দাবি। তাদের আত্মদানের মধ্য দিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকে সারা বিশ্বে মে দিবস পালন করা হচ্ছে। শ্রমজীবী মানুষের আন্দোলনের গৌরবময় অধ্যায়কে স্মরণ করে ১৯৮০ কাল থেকে প্রতিবছর ১ মে বিশ্বব্যাপী পালন করা হয় মে দিবস বা আন্তর্জাতিক শ্রমিক দিবস।
এবারের আন্তর্জাতিক শ্রমিক দিবসের প্রতিপাদ্য বিষয় “মালিক – শ্রমিক – ঐক্য করি – স্মার্ট বাংলাদেশ গড়ি “।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌর শাখার যৌথ আয়োজনে এ উপলক্ষে এক বর্ণাঢ্য শোভা যাত্রার আয়োজন করা হয়। বুধবার সকাল ৯ টায় উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা টি বের হয়ে রহনপুর পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রহনপুর বাজারে গিয়ে শেষ হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তার নুরুল ইসলাম সহ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি, সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও দিবসটি উপলক্ষে অন্যান্য সংগঠনের আয়োজনেও উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক ভাবে পালন করা হয়।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর