1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা

আনারুল ইসলাম, নজরুল বিশ্ববিদ্যালয়
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪

 চতুর্থবারের মতো অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২০২৩-২৪ শিক্ষাবর্ষে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হচ্ছে

দেশব্যাপী একযোগে মোট ২২টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এবারের ভর্তি পরীক্ষা। নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে  অংশগ্রহণকারী পরিক্ষার্থীদের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

এবছর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নিচ্ছে ১৮ হাজার ৫৩২ জন ভর্তিইচ্ছুক শিক্ষার্থী। এর মধ্যে মানবিক (বি) ইউনিটের পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন,নতুন একাডেমিক ভবন, কলা ও বিজ্ঞান ভবনে ৮১৩৮ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার জন্য আবেদন করেছে।

পরীক্ষা চলাকালীন পরিক্ষার্থীদের অনেক অভিভাবকদেরকে দুশ্চিন্তাগ্রস্থ দেখা যায়। এমনই এক অভিভাবককের সাথে ঢাকা মেইল জানতে চাইলে বলেন,আমার মেয়ে এবার বিভিন্ন জায়গায় পরীক্ষা দিয়েছে। কয়েকটি জায়গায় ওয়েটিংয়ে আছে। আজ গুচ্ছের পরীক্ষা দিচ্ছে। মেয়েকে নিয়ে ওর বাবার অনেক স্বপ্ন তাই পড়াচ্ছেন। ওর জন্য দোয়া করি।

দূর থেকে আসা শিক্ষার্থীদের মোবাইল, ব‍্যাগ, ঘড়িসহ অন‍্যান‍্য সামগ্রী সংরক্ষণ ও তথ্য প্রধানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন সমূহ সেবা দিয়েছে । এছাড়াও আনসার, সেচ্ছাসেবকরা সার্বিক সহায়তায় কাজ করেছেন।

ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে নজরুল বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সুপেয় পানি সরবরাহ, শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, ঘড়িসহ অন্যান্য মূল্যবান সামগ্রী সংরক্ষণ ও প্রয়োজনীয় তথ্য প্রদানের জন্য তথ্যকেন্দ্র স্থাপন ও শিক্ষার্থীদের সহায়তা , শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে ফ্রি জয় বাংলা বাইক সার্ভিস, শিক্ষার্থীদের কলম উপহার, অভিভাবকদের ফলদ বৃক্ষের চারা উপহার, হিট স্ট্রোক সংক্রান্ত লিফলেট বিতরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর সার্বিক পরিস্থিতি নিয়ে বলেন, পরীক্ষা গ্রহণ করার সময় সবার সহযোগিতা পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের ছাত্র- শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সহযোগিতা করছেন। এছাড়াও ছাত্রলীগের নবগঠিত কমিটি কাজ করছেন, অন‍্যান‍্য সাংস্কৃতিক সংগঠন, ক্রিয়াশীল সংগঠনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্মিলিত সহযোগিতায় সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে।  পরীক্ষার হলে পরীক্ষা চলাকালীন সময়টুকু একান্তই শিক্ষার্থীদের তাই নীতিগত অবস্থান থেকে পরীক্ষা চলাকালীন কেউই প্রবেশ করেনি হলরুমে। পরীক্ষা পূর্ববর্তী সময়ে শিক্ষার্থীদের সাথে কথা বললে শিক্ষার্থীরা সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর