1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

নোবিপ্রবিতে “বিজিই এলামনাই এসোসিয়েশন” এর যাত্রা শুরু

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আনুষ্ঠানিকভাবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের এলামনাই এসোসিয়েশিনের যাত্রা শুরু হয়েছে।

মঙ্গলবার (৫ মে, ২০২৪) বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস মিলনায়তনে বিজিই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আলোচনা সভায় “বিজিই এলামনাই এসোসিয়েশনের” প্রথম কমিটি ঘোষনা করা হয়। প্রথম কমিটি ঘোষনার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে নোবিপ্রবির “বিজিই এলামনাই এসোসিয়েশন”।

উক্ত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের ১ম ব্যাচের (২০১২-১৩ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ও একই বিভাগের বর্তমান লেকচারার মো. ইয়াসিন মিয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বিজিই বিভাগের ২য় ব্যাচের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী মো. রিদওয়ান আহমেদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল আলম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল বাকি, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান, বিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূইয়া।

বিজ্ঞাপন

এ নিয়ে বিভাগের চেয়ারম্যান ড. মফিজুল ইসলাম বলেন,”বিজিই এলামনাই এসোসিয়েশন নিয়ে অনেক দিন ধরেই আমার কৌতুহল ছিলো যা আজকে সম্পন্ন হলো। আমরা হয়তো হার্ভার্ড বা ইয়ালি বিশ্ববিদ্যালয় গুলোর মত ল্যাব বা ফান্ডিং সুবিধা দিতে পারছি না,তবে আমাদের শিক্ষার্থীদের সেখানে গবেষণার জন্য যোগ্য করে তুলছি। আমাদের শিক্ষার্থীদের একটি বড় অংশ দেশের বাহিরে পড়াশোনা করে এখন সেখানেই কর্মরত আছে গবেষক হিসেবে৷ তাছাড়া প্রত্যেক বছর ফান্ডিং পেয়ে মাস্টার্স বা পিএইচডির জন্য পারিও জমাচ্ছে কুইন্স ইউনিভার্সিটিতে, মিশিগান স্টেট ইউনিভার্সিটির থেকে শুরু করে বহু নামি-দামি বিশ্ববিদ্যালয়ে। আমরা আমাদের এলামনাই এসোসিয়েশন বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করেছি। তাছাড়া সবচেয়ে আকর্ষণীয় যেটা,তা হচ্ছে বিভাগের কারিকুলাম প্রণয়নে আনরা এই এলামনাই এসোসিয়েশন থেকে ৫ জন প্রতিনিধি নিবো।তারা তাদের মতামত এ কারিকুলাম বোর্ডে দিতে পারবে। আমি বিজিই এলামনাই এসোসিয়েশন এর সাফল্য কামনা করছি”।

এ প্রসঙ্গে ” বিজিই এলামনাই এসোসিয়েশনের” নবনির্বাচিত সভাপতি মো. ইয়াসিন মিয়া বলেন, “বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। আমি মনে করি “বিজিই অ্যালামনাই অ্যাসোসিয়েশন” বিভাগের অ্যালামনাইদের মধ্যে একতা, সৌহার্দ্য, ভ্রাতৃত্ববোধ স্থাপন এবং পরস্পরকে প্রয়োজনীয়ক্ষেত্রে সাধ্যমত সাহায্য ও সহযোগিতা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া বিভাগের উন্নয়ন, অস্বচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা, শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে গতিশীল করতে ও কার্যকর ভূমিকা রাখবে এ আশাবাদ ব্যক্ত করছি”।

বিজিই এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিদওয়ান আহমেদ বলেন, ” নোবিপ্রবির বিজিই বিভাগের শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় বিজিই এলামনাই বদ্ধপরিকর। বিজিই বিভাগের শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় আমরা সর্বোচ্চ চেষ্টা করবো”।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর