1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থি আন্দোলনকারীদের ওপর ব্রিটিশ পুলিশের ধরপাকড়

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪

বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের সমর্থনে আন্দোলনকারীদের ওপর ব্যাপক ধরপাকড় চালিয়েছে যুক্তরাজ্যের পুলিশ। আটক করা হয়েছে বেশ কয়েকজন শিক্ষার্থীকে। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ মে) গাজায় হামলা বন্ধের দাবিতে বিক্ষোভ শুরু করেন কয়েকশ’ শিক্ষার্থী।

গাজায় ইসরাইলি আগ্রাসন বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে শিক্ষার্থীদের প্রতিবাদ। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার লন্ডনের বিখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের ডাক দেন শিক্ষার্থীরা। অবিলম্বে গাজায় হামলা বন্ধের পাশাপাশি ইসরাইলি কোম্পানির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক ছিন্নের দাবি জানান তারা।

এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অফিস অবরুদ্ধ করেন আন্দোলনকারীরা। বিক্ষোভের প্রায় দেড় ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে চড়াও হয় নিরাপত্তা বাহিনী। এক পর্যায়ে আন্দোলনকারীদের ওপর শুরু হয় ধরপাকড়। আটক করা হয় বেশ কয়েকজন শিক্ষার্থীকে।

নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও সংহতি জানাতেই তাদের আন্দোলন বলে জানান বিক্ষোভকারীরা।

তারা বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে ভাইস চ্যান্সেলরের অফিসের সামনে আন্দোলন শুরু করে। প্রায় ৩০ মিনিট তারা আন্দোলন করে। দেড় ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশ ডেকে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।’

এদিকে, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশি ধরপাকড় নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর