1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

নজরুল বিশ্ববিদ্যালয়ে ১৬৩তম রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: 
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রনাথের ১৬৩তম জন্মবার্ষিকীতে রবীন্দ্র জন্মজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪শে মে (শুক্রবার) প্রশাসনিক ভবনের তৃতীয় তলায়(কনফারেন্স কক্ষ)সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ‍্যমে ভাবগাম্ভীর্যতার সাথে রবীন্দ্র জন্মজয়ন্তী ১৪৩১ উদযাপিত হয়েছে।

রায়হানা আক্তার ও হীরক মুশফিকের সঞ্চালনায় ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অধ‍‍্যাপক ড. সৌমিত্র শেখর মার্কিনযুক্তরাষ্ট্রের সাথে রবীন্দ্রনাথের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী সাজেদ আকবর “রবীন্দ্রনাথের গান: কথা ও সুর” শীর্ষক শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন। উক্ত প্রবন্ধের উপর আলোচনা করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী সালমা আকবর। পাশাপাশি রবীন্দ্র সঙ্গীতের গুরুত্ব নিয়েও কথা বলেন এবং রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন।

এছাড়াও উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশারারত শবনম, ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ অধ্যাপক ড. হুমায়ুন কবির, অধ্যাপক ড. মাহবুব হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী  এবং কর্মকর্তা-কর্মচারীরা।

উল্লেখ্য, ২৫শে বৈশাখ ১৪৩১ এ রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শুরু হয় রবীন্দ্র জন্মজয়ন্তী ১৪৩১।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর