1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান, ব্রহ্মপুত্র তীরে লাখো মানুষের ঢল

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মার্চ, ২০২৩

কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদের পাড়ে সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান উৎসব চলছেএই উৎসবকে ঘিরে ব্রহ্মপুত্রের তীরে বসেছে দুই দিনব্যাপী মেলা।

২৯ মার্চ বুধবার ভোর থেকে ব্রহ্মপুত্র নদের রমনা ঘাটে এলাকায় লাখো পুণ্যার্থীর ঢল নেমেছে। তবে একই দিন রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে এ স্নান উৎসব।

পর্যাবেক্ষণ করে জানা যায়, এই অষ্টমী স্নান উৎসবে গত বছরের চেয়ে দ্বিগুণ সংখ্যক পুণ্যার্থীর সমাগম ঘটেছে। ইতোমধ্যে পুণ্যার্থীদের পোশাক পরিবর্তনের ৩৮ বুথ, পয়ঃনিষ্কাশনের জন্য ৩৫টি অস্থায়ী টয়লেট ও বিশুদ্ধ খাবার পানির জন্য অর্ধ শতাধিক নলকূপ স্থাপন করেছে সাত স্বেচ্ছাসেবী সংগঠন।

পূজা উদযাপন কমিটির সহসভাপতি তপন কুমার এনি জানান, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিসহ স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন পুণ্যার্থীদের নানাভাবে সহযোগিতা করছেন। এ ছাড়াও পুণ্যার্থীদের রাত যাপনের জন্য মেলার কাছেই ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে। মূলত মুসলিম সম্প্রদায়ের সহযোগিতায় আমরা এই স্নান উৎসব নির্বিঘ্নে সম্পন্ন করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুর রহমান জানান, এই উৎসব উপলক্ষে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। উৎসব নির্বিঘ্নে সম্পন্ন করতে উপজেলা প্রশাসন থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় জেলা ও উপজেলা প্রশাসনের তিন স্তরের শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর