1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

কলকাতা থেকে ফিরে যা জানালো ডিবি পুলিশ

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহীনকে যুক্তরাষ্ট্র থেকে ফিরিয়ে আনতে ভারতের সাহায্য চেয়েছে বাংলাদেশ পুলিশ। এ ছাড়া কলকাতায় সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংক থেকে উদ্ধার হওয়া মাংসের খণ্ডাংশগুলো সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের বলে মনে করছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (৩০ মে) কলকাতা থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন হারুন।

এমপি আনার হত্যার অন্যতম আসামি ফাইজুল ওরফে সিয়াম নেপালে আত্মগোপন করেছে জানিয়ে তিনি বলেন, তাকে শিগগিরই গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। এ ছাড়া এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে আছে। তাকে ধরতে ভারত সরকারের সাহায্য চাওয়া হয়েছে।

হারুন বলেন, আনোয়ারুল আজীম আনারকে গত ১৩ মে কলকাতার মাটিতে হত্যা করা হয়েছে। এ সংক্রান্ত বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও একটি হত্যা মামলা করা হয়েছে। ইতোমধ্যে আমাদের কাছে তিনজন গ্রেফতার রয়েছে। এর মধ্যে মূল ঘাতক হলো আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া।

হত্যার পরিকল্পনা হয়েছে বাংলাদেশে আর সংঘটিত হয়েছে কলকাতায়। মামলার তদন্তের জন্য আমরা কলকাতায় গিয়েছি। আমাদের কাছে গেফতার আসামিদের দেওয়া তথ্য যাচাই-বাছাই করতে এবং ঘটনাস্থলের ডিজিটাল অ্যাভিডেন্সগুলো দেখতে সেখানে গিয়েছিলাম।

এর আগে গত রবিবার (২৬ মে) আনার হত্যা মামলার তদন্ত করতে ঢাকার গোয়েন্দা পুলিশের প্রধানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল কলকাতায় যায়। মামলাটির তদন্তকারী সিআইডি, নিউ টাউন থানার পুলিশ এবং ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সঙ্গে যৌথভাবে গত চার দিন কাজ করেছে ঢাকার গোয়েন্দারা।

গত ১২ মে ভারতের পশ্চিমবঙ্গে যান ঝিনাইদহ-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ তারিখ থেকে রহস্যজনক নিখোঁজ হলে ১৮ মে বরানগর থানায় তার বন্ধু গোপাল বিশ্বাস একটি নিখোঁজ ডায়েরি করেন। ২২ তারিখ আনুষ্ঠানিকভাবে ঢাকার ডিবি পুলিশ সাংবাদিকদের নিশ্চিত করেন যে এমপি আনার খুন হয়েছেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর