1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য অচল যবিপ্রবি, ক্যাম্পাস ত্যাগ করছেন শিক্ষার্থীরা পরিক্ষার মাঝেই

আল আমিন, যবিপ্রবি
  • প্রকাশের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশনসংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহারের দাবিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি সর্বাত্মক কর্মবিরতি পালন করছে। অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের পাঠদান-পরীক্ষা ও দাপ্তরিক কাজ বন্ধ থাকবে বলে ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে একটি শান্তিপূর্ণভাবে এই পেনশনসংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহারের দাবি জানিয়ে আসছি।সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা একই যৌক্তিক দাবি জানিয়ে আসছে। আমাদের দাবি যখনই সরকার মেনে নিবে,আমরা তখনই আমাদের শান্তিপূর্ণ আন্দোলন থেকে সরে আসবো। ‘বৈষম্যমূলক’ প্রত্যয় স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহকে বাদ দেওয়ার জন্য সরকারের প্রতি আমাদের অনুরোধ থাকবে। এছাড়াও এমন যৌক্তিক দাবি জানানোর জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কে ধন্যবাদ জানান এবং তাদের সাথে একাত্মতা ঘোষণা করেন।

এদিকে সেমিস্টার ফাইনাল পরিক্ষা চলমান ছিলো ৩০ ই জুন,২০২৪ পর্যন্ত। ১ ই জুলাই, ২০২৪ তারিখ থেকে সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকায় সেমিস্টার ফাইনাল পরিক্ষার মাঝে ক্যাম্পাস ত্যাগ করছেন বেশিরভাগ শিক্ষার্থী। ক্যাম্পাস কবে সচল হবে আর কবে পরীক্ষা আবার শুরু হবে এর কোন নিশ্চয়তা নেই এজন্যই মূলত ক্যাম্পাস ছাড়ার সিদ্ধান্ত শিক্ষার্থীদের মাঝে। শিক্ষার্থীরা আরো বলেন, এমন অচল অবস্থা চলতে থাকলে আমাদের ভবিষ্যতও অন্ধকারের দিকে ধাবিত হবে এবং সেশনজট এর সম্ভাবনা রয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর