1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

মার্চ ফর জাস্টিস: ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৩১ জুলাই, ২০২৪

Tags:

বিশেষ প্রতিনিধি: সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে মার্চ ফর জাস্টিস কর্মসূচি পালন করা হয়েছে। আজ বুধবার (৩১ জুলাই) বেলা ১১টায় সাধারণ শিক্ষার্থীরা অপরাজেয় একাত্তরে এসে জড়ো হন। এর পর একটি মিছিল নিয়ে ঠাকুরগাঁও জেলা জজ আদালত চত্বর অভিমুখে যাত্রা শুরু করেন।

এ সময় সাধারণ শিক্ষার্থীদের মিছিলটি ঠাকুরগাঁও পৌরসভা গেটের সামনে এলে পুলিশের বাধার মুখে পড়ে। সাধারণ শিক্ষার্থীরা পুলিশি ব্যারিকেড ভেঙে ঠাকুরগাঁও জেলা জজ আদালতে যাত্রা শুরু করলে পুলিশ সাধারণ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের লাঠিচার্জে দুইজন ছাত্র আহত হন।

পরবর্তীতে শিক্ষার্থীরা আবারও জড়ো হয়ে ঠাকুরগাঁও পৌরসভার গেটের সামনে রাস্তায় অবস্থান করেন। এ সময় তারা সমন্বয়কসহ ছাত্রছাত্রীদের নামে যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে সেগুলো অনতিবিলম্বে প্রত্যাহার এবং যাদের আটক করা হয়েছে তাদেরকে নিঃস্বার্থ মুক্তি দেওয়াসহ বিভিন্ন স্লোগানে মুখরিত করে তোলেন।

শিক্ষার্থী মোসাম্মৎ সোহানি বলেন, আমরা কোর্ট চত্বরে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছিলাম। কিন্তু সেখানে যাওয়ার আগেই পৌরসভা গেটের সামনে আমাদের সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ করে। আমরা সাধারণভাবেই একটি মিছিল নিয়ে যাচ্ছিলাম। কোনো ধরনের ঝামেলা ছাড়াই তারা আমাদের ওপর লাঠিচার্জ চালায়। এতে আমার বেশ কয়েকজন ভাই আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা সাধারণ শিক্ষার্থী। আমরা তো কোর্ট চত্বরে আর অন্য কোনো কারণে যেতে চাইনি। আমরা আমাদের অধিকার আদায়ের জন্য সেখানে অবস্থান কর্মসূচি পালন করার জন্যই যাচ্ছিলাম। এ সময় আমাদেরকে পুলিশ বাধা দিয়ে হামলা চালায়।

এ বিষয়ে জানতে চাইলে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.বি.এম ফিরোজ ওয়াহিদ বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর