1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
সাবেক এমপিসহ ২০৮ জন আ'লীগের নেতার বিরুদ্ধে মামলা - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
কোলন ক্যান্সার, বাঁচতে চায় নোবিপ্রবি শিক্ষার্থী ওমর ফারুক মুন্সীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে ৪ জন টেঁটাবিদ্ধসহ আহত ১২ কুড়িগ্রামে বিভিন্ন কলেজের ছাত্রদের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রদল নেতার মতবিনিময় নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয়

সাবেক এমপিসহ ২০৮ জন আ’লীগের নেতার বিরুদ্ধে মামলা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেটের ‍মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্ত্বর এলাকায় ছাত্র জনতার উপর হামলার ঘটনায় সাবেক এমপি বিপ্লবসহ ৫০৮জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

গত ৪ আগস্ট মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেটের মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্ত্বর ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেয়া শহরের উত্তর ইসলামপুরের বাসিন্দা রিয়াজুল ফরাজীকে (৩৮) গুলি করে হত্যার দায়ে ১৬ দিন পর মুন্সীগঞ্জ-০৩ আসনের
তৎকালীন সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সশস্ত্র হামলার ঘটনায় ৭ চেয়ারম্যান, আওয়ামী লীগ- ছাত্রলীগ নেতাসহ ২০৮ জনের নাম উল্লেখ ও ২০০/৩০০ অজ্ঞাতনামা করে মঙ্গলবার রাতে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ০২/ তারিখ ২০/০৮/২৪ইং। মামলাটি তথ্য নিশ্চিত করেছে সদর থানার তদন্ত কর্মকর্তা এসআই এনামুল হক মন্ডল।

তালিকায় অন্য অভিযুক্তরা হলেন,গজারিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান মনসুর আহমেদ খান জিন্নাহ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. নাজমুল হাসান সোহেল, মিরকাদিম পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহিন,পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, রামপাল ইউপি চেয়ারম্যান বাচ্চু শেখ, মহাকালি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ঢালী, মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারী, শিলই ইউপি চেয়ারম্যান পারভেজ মৃধা,বাংলাবাজার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, চরকেওয়ার ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভুঁইয়া, সাধারণ সম্পাদক শামসুল কবির মাষ্টার, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুরুজ মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লাকুম, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর, সরকারি হরগঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি নিবির আহমেদসহ ২০৮ জনের নাম উল্লেখ করা হয়েছে এজাহারে।

 

এদিকে, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেলকে গত সোমবার আটক করেছে ছাত্র-জনতা। জানা যায়, সোমবার ঢাকার নয়াপল্টনের একটি ট্রাভেল এজেন্সিতে ভিসার প্রক্রিয়ার জন্য গেলে লোকজন তাকে চিনে ফেলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের উপর আক্রমণের ভাইরাল ভিডিওতে সোহেলকে দেখে চিনে ফেলে। এরপর সন্ধ্যার দিকে তাকে নিয়ে আসা হয় নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে। সেখান থেকে উদ্ধারের পর রাতে মুন্সীগঞ্জ সেনাবাহিনীর দায়িত্বে থাকা কাছে হস্তান্তর করেন র্যাব।পরে মঙ্গলবার দুপুর ১টার দিকে সেনাসদস্যরা নাজমুল হাসান সোহেলকে আদালতে প্রেরণ করেন। পরে ৭দিনের রিমান্ড আবেদন করেন সদর থানার মামলার তদন্ত কর্মকর্তা এনামুল হক মন্ডল। পরে আমলী আদালত ১ এর সিনিয়র সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল আল ইউসুফ শুনানির জন্য আগামী ২৫ আগস্ট ধার্য করে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেন।

উল্ল্যেখ, গত (৪আগস্ট) মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেটে চত্বরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আওয়ামী লীগ নেতা কর্মীরা শিক্ষার্থী ও সাংবাদিকের উপর হামলা করে। যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওইদিনের ঘটনায় ৩ জন নিহত ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়। এছাড়া অন্তত ২৫ জন গুলিবিদ্ধসহ আহতহন দেড় শতাধিক।
গুলিবিদ্ধ নিহতরা হলেন- রিয়াজুল ফরাজী (৩৫), মাে. সজল (৩০) ও ডিপজল (১৯)। নিহতদের মধ্যে রিয়াজুল মত কাজী মতিনের ছেলে, সজল আলী আকবরের ছেলে ও ডিপজল সিরাজ সরদারের ছেলে। এরা সকলেই শহরের উত্তর ইসলামপুর এলাকার বাসিন্দা।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেন, ২০৮ জনের নাম উল্লেখ করে মামলা রুজু করা হয়ছে। একজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

 

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest