1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : নিজস্ব সংবাদ :
হাটহাজারী ও ফটিকছড়ি হালদার বাঁধ ভেঙে বন্যার পরিস্থিতি ভয়াবহ - দৈনিক আমার কথা
সাম্প্রতিক :
কোলন ক্যান্সার, বাঁচতে চায় নোবিপ্রবি শিক্ষার্থী ওমর ফারুক মুন্সীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে ৪ জন টেঁটাবিদ্ধসহ আহত ১২ কুড়িগ্রামে বিভিন্ন কলেজের ছাত্রদের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রদল নেতার মতবিনিময় নোবিপ্রবিতে ছাত্রদলের আশ্রয়ে ছাত্রলীগ  স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে: রিজভী আন্তঃজেলা ডাকাত, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৮ যবিপ্রবি ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে বৃক্ষরোপণ করলো টিম “উন্নত মম শির” ইউনিয়ন পরিষদে বিলুপ্ত না করার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ছাত্র আন্দোলনকে জামায়াত-শিবির নিয়ন্ত্রণ করেছে : জয়

হাটহাজারী ও ফটিকছড়ি হালদার বাঁধ ভেঙে বন্যার পরিস্থিতি ভয়াবহ

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলায় হালদার বেড়ি বাঁধ ভেঙে লাখো মানুষ পানি বন্দি।

শুক্রবার (২৩ আগষ্ট) দিবাগত রাত থেকে পানি বাড়তে শুরু করে। রাতে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ও নাজির হাট এলাকায় হালদা নদীর বেড়ি বাঁধ ভেঙে যায় এতে হাজার হাজার মানুষের ঘর বাড়ি রাস্তা ঘাট তলিয়ে যায়, অনেকের ঘরে হাঁটু পরিমান পানি, রাতে হাটহাজারী উপজেলা প্রশাসন মাইকিং করে সর্তকতা জারি করে এবং আশ্রয় কেন্দ্র চলে যাওয়ার নির্দেশ দেন।

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ, ধলই,গুমানমর্দন,ছিপাতলী, কাজীরখীল,মোহাম্মদপুর,মার্দশা,শিকারপুর,বুড়িশ্চর এলাকাসমূহ পানির নিচে।

হাটহাজারী উপজেলার প্রশাসন হাটহাজারী মাধ্যমিক স্কুল সমূহ আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে রাতে থেকে যারা পানি বন্দি তারা আশ্রয় কেন্দ্রে আসতে শুরু করেছে। হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মশিউর উজ্জামান রাতে বিভিন্ন আশ্রয় কেন্দ্র ঘুরে দেখে।

 

হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলার বন্যায় কবলিত এলাকা গুলোতে বাংলাদেশ সেনাবাহিনী, ফায়ার সার্ভিস,রেট ক্রিসেন্ট, বিভিন্ন মাধ্যমিক স্কুল ও কলেজ সমূহের রোবাট স্কাউট ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সমূহ কাজ করতেছে।

 

রাতে থেকে দেখা যায় চট্টগ্রাম শহর থেকে হাটহাজারী ও ফটিকছড়ি এলাকায় ট্রাকে করে নৌকা নিয়ে যেতে বন্যা কবলিত এলাকা গুলোতে উদ্ধার তৎপরতা চালানোর জন্য।

 

জানা যায়, গতকাল ২২ আগষ্ট ফটিকছড়ি উপজেলায় ছেলেকে নিয়ে বাবা আশ্রয় কেন্দ্রে যাওয়ার সময় পানির স্রোতে বাবা চলে যায় আর ছেলে বৈদ্যুতিক খুঁটি জড়িয়ে ধরে আছে, ফটিকছড়ি উপজেলায় একজনের মৃত্যুর সংবাদ পাওয়া যায়।

পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরিতে আরো খবর
  1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : সাব্বির আহমেদ :
Social Icons - দৈনিক আমার কথা
Daily Amar Kotha © 2024. All Rights Reserved.
Built with care by Pixel Suggest