1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

কোম্পানীগঞ্জে কাদের মির্জা সহ ৪৩ জনের বিরুদ্ধে লুটপাটের মামলা

রমজান আলী রানা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

Tags: ,

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বহুল আলোচিত ও সমালোচিত বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদের মির্জাকে প্রধান আসামী করে ৪৩ জনের বিরুদ্ধে মেসার্স ফিরোজ এন্ড ব্রাদার্স ও মেসার্স হুমায়ুন কবির টিম্বার এন্ড “স” মিল এর মালিক ফিরোজ আলম মিলন তার প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, চাঁদাবাজি ও লুটপাটের অভিযোগে সোমবার নোয়াখালী জেলার বিজ্ঞ বিচারিক ম্যাজিস্ট্রেট এর ২ নম্বর আমলী আদালতে মামলা করেছেন।

 

কাদের মির্জা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই। মামলায় ২য় আসামী করা হয়েছে কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেনকে। মামলায় ২ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৪জন ওয়ার্ড কাউন্সিলর ও একজন সাংবাদিককেও আসামী করা হয়। বিজ্ঞ বিচারক ইকবাল হোসেন মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

 

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ৯ই সেপ্টেম্বর শুক্রবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিলনের ব্যবসা প্রতিষ্ঠানে কাদের মির্জার নেতৃত্বে তার সাঙ্গপাঙ্গরা ব্যাপক হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এসময় মিলনের নিকট থেকে ৫০লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না দেওয়ায় মিলনের ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যবান ফার্ণিচার, সোফা, কাঠের বানানো দরজা, কাঠের আলনা, শো-কেইছ, খাট, মূল্যবান কাঠ ও জিনিসপত্র  লুট করে নিয়ে যায় এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে তালা ঝুলিয়ে দেয়। কাদের মির্জা সেখানে শিশু পার্ক করার ঘোষণা দেন। এতে মিলনের মোট ৪৩ কোটি ৩১লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।

 

এ ব্যাপারে প্রতিষ্ঠান ২টির মালিক ফিরোজ আলম মিলন বলেন, সেসময়ে আদালতের নির্দেধাজ্ঞা অমান্য করে কাদের মির্জা ও তার সন্ত্রাসী বাহিনী এ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে।

 

মামলা বিষয়টি নিশ্চিত করে মিলনের আইনজীবী আবদুর রহিম সোহেল বলেন, মামলাটি বিজ্ঞ আদালত গ্রহণ করেছেন। গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। শেখ হাসিনা পতনের পর কাদের মির্জার বিরুদ্ধে এই প্রথম মামলা হলো কোম্পানীগঞ্জে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর