1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

রাজনৈতিক দলগুলোর উপর মানুষের আস্থা নেই – সারজিস

মো. ফরহাদ
  • প্রকাশের সময় : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪

Tags:

বাংলাদেশে ছাত্র-জনতার উপর বর্তমান মানুষের যে আস্থাটি রয়েছে, দেশের তথাকথিত রাজনৈতিক দলগুলোর উপর মানুষের ওই আস্থাটি নেই। এই যে, আপনাদের উপরে বাংলাদেশের এত এত মানুষের আস্থা রেখেছে, এখন সময় এসেছে তাদের আস্থার প্রতিদান দেওয়া। 

 

গুরুত্বপূর্ণ বিষয় যে, যারাই ফ্যাসিস্ট সরকারের দোসর ছিল, তারা কখনো চাইবে না আপনারা যেভাবে ঐক্যবদ্ধ হয়েছেন, সেভাবে আপনারা আবার ঐক্যবদ্ধ হয়ে উঠুন।

রোববার (৮ সেপ্টেম্বর) মুন্সীগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজ মাঠে ছাত্র ও নাগরিক মতবিনিময় সভায় কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সারজিস আলম এসব কথা বলেন। তিনি শিক্ষার্থীদের আরও বলেন, বিগত ১৬ বছর ধরে ফ্যাসিস্ট সরকার যে কাজগুলো করেছে এবং সবশেষে গণঅভ্যুত্থানে যেভাবে আমার বোনের উপর নির্যাতন করেছে। আমাদের ভাই-বোনদের বুলেট দিয়ে মেরেছে। রাস্তার পশুপাখির মত মানুষ হত্যা করেছে। যেভাবে ওই নিথর দেহগুলো ময়লার স্থপে নিয়ে গিয়েছে। ওই ডকুমেন্টেশনগুলো আপনাদের জীবন্ত রাখতে হবে।

 

ফ্যাসিস্ট সরকার সব সময় চাইবে ওই স্মৃতিগুলো ভুলিয়ে দিয়ে ক্ষমতায় আসতে। আবার আপনাদের আরেকটি জিনিস মনে রাখতে হবে, এই বাংলাদেশে আগামীতে যারা শাসন করবে কিংবা রাজনীতিতে নেতৃত্ব দিবে তারাও যদি ফ্যাসিস্ট সরকার কায়েম করতে চায়। তারাও চাইবে আপনাদের স্মৃতি থেকে এই ডকুমেন্ট মুছে ফেলতে।

 

এর আগে বেলা ১১ টার দিকে শহর একটি রেস্টুরেন্টে মুন্সীগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহতদের পরিবারের সদস্য ও স্বজনদের সাথে মতবিনিময় করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক দল। এছাড়া দুর্নীতি চাঁদাবাজি ও নির্যাতন রুখতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসন ও রাজনীতি ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন তারা।

এ সময় কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলমের সাথে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল্লাহ সালেহী অয়ন, ইব্রাহিম নীরব, মোবাশ্বেরুল হাসান মৃধা, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি সমন্বয়ক আবদুল তাহরিব রায়হান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর