1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

দৈনিক আমার কথা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪

Tags:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আজমতপুর মোড়লতলায় রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের ইট ও রাবিশ বালু রাস্তার সাববেজে দেওয়া হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। আওয়ামী লীগপন্থী ঠিকাদার মান্নান আগেও অনিয়ম করে রাস্তা তৈরি করেছে দেশ স্বাধীন হওয়ার পরেও এখনো অনিয়ম দুর্নীতি করে যাচ্ছে। 

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটিতে মাটি খনন করে তাতে সাববেজে খোয়া ও রাবিশ বালু দেওয়া হয়েছে। স্থানীয় মাঠে ৩ নাম্বার ইটের স্তূপ করে সেখানেই খোয়া ভেঙে রাস্তায় দেওয়া হচ্ছে। ইটের স্তূপে দেখা যায়, ভাটার পরিত্যক্ত ভাঙাচোরা নিম্নমানের ইট ও পুরনো ৩ নম্বর ইট। সেখানেই ভাঙা হচ্ছে খোয়া।

স্থানীয় বাসিন্দা মাহবুব আলম জানান, রাস্তাতে ৩ ফিট বারানো হচ্ছে এবং গ্রামের মধ্যে কিছু কিছু ছোট রাস্তা করা হচ্ছে। এই রাস্তাগুলো তিনমাস টিকবে কিনা সন্দেহ। ঠিকাদার কোনমতে রাস্তা ঠিক করে এখান থেকে বেরিয়ে যেতে পারলে বাঁচে। আগেই করে রেখেছে হয়তো সব টাকা আত্মসাৎ। কাজটি পেয়েছে মান্নান কনস্ট্রাকশন নামক ঠিকাদারি প্রতিষ্ঠান। আওয়ামী লীগপন্থী এই ঠিকাদার ঊর্ধ্বতর্ম কর্মকর্তাদের ঘুষ দিয়ে নিম্নমানের রাস্তা করে যাচ্ছে।

 

এ বিষয়ে জানতে মান্নান কনস্ট্রাকশনের ম্যানেজার ইফাত গণমাধ্যম কর্মীদের হয়রানি করে। তিনি ঠিকাদার প্রতিষ্ঠানের অফিসের ঠিকানা ঠিকাদারের নাম্বার ২৪ ঘন্টা অপেক্ষা করানোর পরও দেয়নি। তিনি কত টাকার বাজেটের কাজ , সেটা পর্যন্ত জানায়নি। আপনাকে হোয়াটসঅ্যাপ করছি আমি অনুমতি নিয়ে জানাচ্ছি এ বিষয়ে আমি মালিকের সাথে কথা বলে আপনাকে জানাচ্ছি। এইভাবে করে ২৪ ঘন্টা হয়রানি করে গণমাধ্যম কর্মীকে।

 

উপজেলা প্রকৌশলী মোঃ ছাবের আলী জানান, আপনার অভিযোগ মতে আমি জায়গাটাই পরিদর্শন করব সেখানে যদি কোন অনিয়ম হয়ে থাকে অবশ্যই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

 

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আফতাবূজামান বলেন, আমি খোঁজ নিয়ে সড়ক বা এলজিডির অফিসারদেরকে জানিয়ে দিচ্ছি তারা পরিদর্শন করে ব্যবস্থা নেবেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর