1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভায় গোলযোগ, মঞ্চ ভাঙচুর

আমার কথা ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

Tags: ,

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় গোলযোগ, মঞ্চ ভাঙচুরের ঘটনা ঘটেছে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে শহরের বটতলা এলাকায় সরকারি ভিক্টোরিয়া একাডেমী মাঠে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভায় উপস্থিত হলে সভার কাজ শুরু হয়। এসময় কেন্দ্রীয় সমন্বয়ক লুৎফর রহমান স্লোগান দেন। পরে তিনি আরেক কেন্দ্রীয় সমন্বয়ক আহনাফ সাঈদ খানকে সভা পরিচালনার জন্য মাইক হস্তান্তর করেন।

এমন সময় আকষ্মিকভাবে কিছু ছাত্র-যুবক মঞ্চে উঠে ‘ছাত্রলীগের কর্মী মঞ্চে কেন’ এমন অভিযোগ তুলে মাইক কেড়ে নেন এবং ভুয়া ভুয়া বলে স্লোগান দিতে থাকেন। এতে মঞ্চে গোলযোগ শুরু হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রতিনিধি দলের নেতৃবৃন্দ মঞ্চ থেকে নেমে বিদ্যালয়ের পাশের একাডেমিক ভবনের একটি কক্ষে আশ্রয় নেন।

গোলযোগকারীরা মঞ্চের ব্যানার ও সামিয়ানা ছিঁড়ে ফেলেন। এসময় মোজাম্মেল হক লিটন নামে একজন নিজেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে মঞ্চে ওঠে মাইক নিয়ে বলতে থাকেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা গুলি খেয়েছে, আহত হয়েছে, তাদের সবাইকে এ সভায় ডাকা হয়নি, জানানো হয়নি। মঞ্চে ছাত্রলীগের কর্মীরা রয়েছে। তারা এখানে কেন, আমরা মানতে পারিনা। একতরফাভাবে এ সভা চলতে পারে না, সভা হবে না। সবাইকে নিয়ে পরবতীতে সভা করা হবে। এরপর সভাটি পণ্ড হয়ে যায়।

প্রায় আধাঘণ্টা এভাবে গোলযোগ চলার পর সেনাবাহিনী এবং পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেনা-পুলিশ ও স্থানীয় স্বেচ্ছাসেবীদের উপস্থিতিতে কেন্দ্রিয় সমন্বয়করা এসময় ক্ষতিগ্রস্ত মঞ্চে ওঠে আবারও মাইক ধরেন এবং ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনের নানা স্লোগান দেন।

এসময় প্রতিনিধিদলের নেতৃত্ব দানকারী কেন্দ্রিয় সমন্বয়ক লুৎফর রহমান অভিযোগ করে বলেন, জাকিয়া পারভীন নামে ছাত্রলীগের একজন এ ঘটনা ঘটিয়েছে। তার সাথে আরও কিছু লোক ছিল। তারা গোলযোগ করতে চেষ্টা করেছে, যারা গোলযোগ করেছে তারা ফ্যাসিবাদের দোসর। তিনি বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছে, সবার ভিডিও এবং ছবি রয়েছে। এর জবাব তারা পাবে। আমরা আবার আরও বড় আকারে শেরপুরে বড় জমায়েত করবো। কোন ফ্যাসিস্ট শক্তিই বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না।

তিনি বলেন, শেখ হাসিনার মতো পাথরকে যখন ছাত্র-জনতা সরাতে পেরেছে, তখন নব্য বিশৃঙ্খলা সৃষ্টিকারী নব্য স্বৈরাচারদেরও উড়িয়ে দিতে সময় লাগবে না। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রিয় প্রতিনিধিদলের নেতৃবৃন্দ সেনাবাহিনী ও পুলিশের গাড়ীতে করে ঘটনাস্থল ত্যাগ করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রিয় প্রতিনিধিদলের নেতৃবৃন্দ গত ৪ আগস্ট গুলিতে ও প্রশাসনের গাড়ীচাপায় নিহত হওয়া ৩ শিক্ষার্থীর বাড়ীতে যান এবং শহীদদের কবর জিয়ারত করেন। পরে শেরপুর সরকারি কলেজ মিলনায়তনে আন্দোলনে শহীদ ও আহতদের পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শেরপুরে আন্দোলনকালীন সময়ে মাঠে কাজ করা শিক্ষাথীদের সাথেও মতবিনিময় করেছেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর