1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য অধিদপ্তরের আশ্বাস, আন্দোলন কর্মসূচি স্থগিত ফিজিওথেরাপি শিক্ষার্থীদের হাটহাজারিতে যানযট নিরসনে অভিযান।  চবিতে ড.ইয়াহ্ইয়াকে সাময়িক উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি।  রাউজানে হেফাজতে ইসলামের কাউন্সিল অনুষ্ঠিত।  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা মামলার আসামি শেখ সেলিমসহ ১৬১৮ জন। দীর্ঘ ১৬ বছর পর রাজশাহীতে স্বস্তিতে সমাবেশ করলো বিএনপি  আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ইদে মিলাদুন্নবি উদযাপন  মুন্সীগঞ্জে ১৯ রাউন্ড গুলি উদ্ধার ! মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির ৭ দিনের রিমান্ডে

হাটহাজারীতে টানা তিনদিনের বৃষ্টিতে নিম্নআয়ের মানুষের জনজীবন বিপর্যস্ত।

মোঃ আবু তৈয়ব
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

Tags:

তিনদিনের টানা বৃষ্টিতে হাটহাজারিতে নিম্ন আয়ের মানুষের জনজীবনে স্বস্তি নেই।

 

বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিপাত হচ্ছে শনিবার বিকাল পর্যন্ত কখনো হালকা, কখনো মাঝারি বা ভারী বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ভারী বৃষ্টিপাতে ব্যাপক জনদুর্ভোগ তৈরি হয়েছে।

 

বৃষ্টির পানিতে তলিয়ে গেছে এলাকার নিম্নাঞ্চলের কিছু কিছু আমন ধানের জমি। টানা বৃষ্টিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন শ্রমজীবী, দিনমজুর ও দৈনন্দিন কাজে বাইরে বের হওয়া মানুষ।

 

উপজেলার চারিয়া বাজারের কাঠমিস্ত্রি জাহাঙ্গীর আলম বলেন, ‘ভোরে বাড়ি থেকে বের হয়ে দোকানে যেতে পারেনি বৃষ্টির কারণে আজ আর কাজে যাওয়া হবে না। দিন হাজিরা হিসেবে তাঁরা ৭০০ টাকা করে আয় করেন। এভাবে বসে থাকলে ঘর চলবেনা ঘর বৃদ্ধ মা স্ত্রীসহ তিন ছেলে মেয়ে আছে।

 

রিকশাচালক শহিদুল্লা বলেন, ‘মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে লোকজন ঘরের বাইরে আসে না, তাই পলিথিন মুড়ি দিয়ে বসে থাকা ছাড়া কোনো কাজ নেই।’

 

বৃষ্টির কারণে উপজেলার হাটহাজারী কাঁচাবাজারের ব্যাবসায়ী সালাউদ্দিন বলেন,সকাল থেকে বাজার সাজিয়ে বসে আছি কিন্তু বৃষ্টির কারণে মানুষ বাজার করতে আসতে পারতেছেন। অন্যদিকে বৃষ্টির কারণে বিভিন্ন জায়গা থেকে সবজি বাজারে নিয়ে আসতে সমস্যা হচ্ছে যার কারণে সবজির দাম আকাশচুম্বী।

 

উপজেলার পরিচিতি মুখ পত্রিকা বিলি করা খোকন নাথ বলেন,সকালে পত্রিকা নিয়ে বের হয়ে বেশিদূর যেতে পারিনি বৃষ্টির কারণে কিছু পত্রিকা পাঠক আছে যাদের পত্রিকা না পড়লেও নাকি রাতে ঘুম হয় না।

 

সিএনজি অটোরিকশা চালক মোঃ সেলিম বলেন,সকালে সিএনজি অটোরিকশা নিয়ে বাড়িতে থেকে বের হয়েছিলাম কিন্তু বৃষ্টির কারণে রাস্তায় মানুষ বের হচ্ছে না যার কারণে রাস্তাঘাট ফাঁকা। সন্ধ্যা হলে গাড়ির মালিককে গুনে দিতে হবে ভাড়া ৪০০ টাকা।

 

উপজেলা কৃষি কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘উপজেলার বিল অঞ্চলের কিছু আমন ধানের জমি তলিয়ে গেছে। তবে বৃষ্টি বন্ধ হলে এসব পানি নেমে যাবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর